Breaking News
Home / Exclusive / ঢাকা-মালদ্বীপ প্রথমবারের মতো সরাসরি ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

ঢাকা-মালদ্বীপ প্রথমবারের মতো সরাসরি ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

 

আসছে নভেম্বরেই ভ্রমণ পিপাসু বাংলাদেশিরা মালদ্বীপ ভ্রমণে পাচ্ছেন বিরাট এক সুসংবাদ। এখন থেকে আর তৃতীয় কোনো দেশ হয়ে নয় ঢাকা থেকে সরাসরি মালে বিমানবন্দরের অবতরণ করবে বিমান। আর এই পরিকল্পনার বাস্তব রুপ গিতে যাচ্ছে বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইন্স।

শনিবার ১৮ সেপ্টেম্বর এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইউএস বাংলা জানিয়েছে, নভেম্বরের তৃতীয় সপ্তাহ থেকেই মালদ্বীপের রাজধানী মালেতে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে বিমান সংস্থাটি।

প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম জানান, দশ নম্বর দেশ হিসেবে সংস্থাটি মালেতে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে।

এটি বাংলাদেশি বিমান সংস্থা হিসেবে ইউএস বাংলার অন্যতম বড় সাফল্য বলেও উল্লেখ করেন তিনি। তিনি জানান, প্রাথমিকভাবে সপ্তাহে চারদিন ঢাকা-মালে-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করবে ইউএস বাংলা।

দ্বীপরাষ্ট্রটি ভ্রমণে প্রতিবছর হাজার হাজার বাংলাদেশি পর্যটক যান মালদ্বীপে। সরাসরি ফ্লাইট না থাকায় বর্তমানে বিমান ভাড়া বাবদ বাড়তি অর্থ গুনতে হতো তাদের।

ইউএস বাংলা মালে রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয়ায় খরচ কমে আসার সঙ্গে ভ্রমণে সময়ের অপচয়ও বন্ধ হবে। এছাড়া দেশটিতে থাকা প্রবাসী বাংলাদেশিদেরও দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হবে বলেও মনে করছে ইউএস বাংলা এয়ারলাইন্স।

নভেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে মালে ফ্লাইট পরিচালনা করবে।

বর্তমানে বেসরকারি বিমান সংস্থাটির বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ সহ মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে।

ইউএস বাংলা জানিয়েছে, মালদ্বীপের পর ১১তম দেশ হিসেবে শিগগিরই শ্রীলঙ্কায় ফ্লাইট পরিচালনা শুরু করবে তারা। এছাড়া ইউরোপের বেশ কয়েকটি দেশে নতুন করে সরাসরি ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে তাদের।

About mk tr

Check Also

প্রবাসী ইমাম সাহেবকে নতুন গাড়ি উপহার দিলেন মসজিদ কর্তৃপক্ষ

  কাতারে বাংলাদেশী ইমাম হাফেজ শফিউল্লাহকে ভাইকে মসজিদ থেকে ব্র‍্যান্ড নিউ ২১ মডেলের গাড়ি উপহার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *