Breaking News
Home / প্রবাস / সংযুক্ত আরব আমিরাত যেতে নিষিদ্ধ দেশ থেকে ছাড় পাওয়া যাত্রীদের যা যা করতে হবে

সংযুক্ত আরব আমিরাত যেতে নিষিদ্ধ দেশ থেকে ছাড় পাওয়া যাত্রীদের যা যা করতে হবে

 

যে দেশগুলিতে যাত্রী প্রবেশ স্থগিত রয়েছে সেখান থেকে আট শ্রেণির যাত্রীদের সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমতি রয়েছে। তবে তাদের প্রবেশের সুবিধার্থে কিছু নির্দিষ্ট কোভিড সুরক্ষা বিধি এবং প্রোটোকল রয়েছে।

উদাহরণস্বরূপ, সংযুক্ত আরব আমিরাত গোল্ডেন (১০ বছর) এবং সিলভার ভিসা (৫ বছর) ধারকরা কেবল অনলাইনে একটি টিকিট বুক করতে এবং ফ্লাই করতে পারবেন না। তাদের এয়ারপোর্ট অফিসে তাদের পাসপোর্ট এবং ভিসা পৃষ্ঠার মতো প্রাসঙ্গিক নথি তৈরি করতে হবে।

সমস্ত নথির যদি যোগ্যতার মা;নদণ্ড পূরণ হয় তবে সেগু;লি সম্পর্কিত সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ দ্বারা অনুসন্ধান করা হয় এবং অনুমোদনগু;লি চাওয়া হয়। তারপরেই তারা প্লেনে চড়ে বিমান চালাতে পারবে।

ব্যবসায়ী যারা, পাসপোর্ট এবং ভিসার পৃষ্ঠার মতো প্রাসঙ্গিক দলিল সরবরাহ ছাড়াও তাদের বাণিজ্য লাইসেন্সও সরবরাহ করতে হবে তাদের ক্ষেত্রেও এটি একই বিষয়। তারা যাতায়াত করতে পারে, তবে তারা বন্দর, সীমান্ত এবং মুক্ত অঞ্চলগুলির সুরক্ষার জন্য জেনারেল অথরিটির অনুমোদন প্রধান করে সংযুক্ত আরব আমিরাতের জরুরি, সঙ্ক;ট ও দুর্যোগ ব্যবস্থাপনা দলগুলির উচ্চতর কমিটির প্রধানগণ।

অব্যাহতিপ্রাপ্ত তালিকায় সম্প্রতি যুক্ত হওয়া নতুন বিভাগগুলির মধ্যে একটি হ’ল এক্সপো ২০২০ দুবাই আন্তর্জাতিক অংশগ্রহণকারী এবং প্রদর্শনী; এবং এর সংগঠক কর্তৃক স্পনসর করা কর্মীরা।

সংযুক্ত আরব আমিরাতের ট্র্যাভেল এজেন্টরা বলেছেন যে কীভাবে এটি সহজ করা হবে সে বিষয়ে তারা আরও কিছুটা স্পষ্টতার অপেক্ষায় রয়েছেন।

স্মার্ট ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক আফি আহমেদ বলেছেন, “রবিবার ঈদুল আযহার পরে প্রথম কার্যদিবস বা তার পরের কয়েকদিন অপেক্ষা করতে হবে।”

“সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এয়ারলাইন্সে এই প্রক্রিয়াটি জড়িত করবে। এরপরে বিমান সংস্থাগুলি আমাদের এগিয়ে যাওয়ার পথে অবহিত করবে ”’

গোল্ডেন / সিলভার ভিসাধারীরা

গোল্ডেন এবং সিলভার ভিসা ক্যাটাগরিধারদের বিষয়ে আহমেদ বলেন: “তাদের বিমানবন্দরের কাছে যেতে হবে এবং এরপরে বিমান সংস্থা নাগরিক বিমান বিভাগের অনুমোদন নেয়। প্রতিটি নথির ক্রম অনুযায়ী, টিকিট দেওয়া হয়। তারা সরাসরি ওয়েবসাইট থেকে টিকিট বুক করতে পারবেন না। তাদের বিমান সংস্থা অফিস বা ট্রাভেল এজেন্টের মধ্য দিয়ে যেতে হবে, যারা যাত্রীকে গাইড করবে এবং বিমানের সাথে সমন্বয় করবে। ”

বিন মুসা ট্রাভেলের কর্পোরেট ভ্রমণ পরামর্শক শিশির নায়ার বলেন: “যাত্রীকে ভিসা কপি এবং পাসপোর্টের অনুলিপি এবং সেই সাথে নথিটি পেশ করতে হবে যা তাদের পেশা দেখায়। এই নথিগুলি বিমান সংস্থা অফিসে প্রস্তুত করা উচিত, যারা তারা ভ্রমণের যোগ্য কিনা তা নিশ্চিত করবে। ভ্রমণের যোগ্য হলে, তারা নথিগুলি প্রক্রিয়া করবে এবং প্রয়োজনীয় অনুমোদন পাবে। চার্জগু;লিও, সাধারণ দামের টিকিটের চেয়ে আলাদা হবে। ”

ব্যবসায়ী / ব্যবসায়ী নারী

নায়ার বলেন, ব্যবসায়ী ও ব্যবসায়ী নারীকে তাদের বাণিজ্য লাইসেন্স তৈরির পাশাপাশি পূর্বোক্ত প্রক্রিয়াটি অনুসরণ করতে হবে।

এদিকে, সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণের জন্য চিকিত্সা কর্মীদের জন্য বিশেষ অনুমোদন দেওয়া হচ্ছে। যারা ভ্রমণ করছেন তাদের প্রয়োজনীয় কাগজপত্র এবং তাদের পেশার সাথে সম্পর্কিত প্রযোজনা করতে হবে।

৮ টি ছাড়যুক্ত বিভাগ

> সংযুক্ত আরব আমিরাতের নাগরিক এবং তাদের প্রথম-স্তরের আত্মীয়।

> সংযুক্ত আরব আমিরাত এবং প্রশাসনিক কর্মী সহ প্রযোজ্য দেশগুলির মধ্যে কূটনৈতিক কর্মীরা।

> সরকারী প্রতিনিধি, পূর্ব অনুমোদন সাপেক্ষে।

> এক্সপো ২০২০ আন্তর্জাতিক অংশগ্রহণকারী এবং প্রদর্শনী; এবং এর সংগঠক কর্তৃক স্পনসর করা কর্মীরা।

> সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের গোল্ডেন বা সিলভার রেসিডেন্সির অনুমতি রয়েছে।

> বিদেশী সংস্থাগুলির কার্গো এবং ট্রানজিট ফ্লাইটের ক্রু।

> ব্যবসায়ী এবং ব্যবসায়ী মহিলারা, বন্দর, সীমান্ত এবং মুক্ত অঞ্চলগুলির সুরক্ষার জন্য জেনারেল কর্তৃপক্ষের অনুমোদন এবং সংযুক্ত আমিরাতের জরুরি অবস্থা, সঙ্কট ও দুর্যোগ ব্যবস্থাপনা দলগুলির উচ্চ কমিটির প্রধানদের শর্ত থাকে।

> পরিচয় ও নাগরিকত্বের জন্য ফেডারাল কর্তৃপক্ষের শ্রেণিবদ্ধকরণ অনুসারে গুরুত্বপূর্ণ কার্যাদি সম্পর্কিত কর্মচারীরা।

কোভিড সুরক্ষা প্রোটোকল

> প্রস্থানের তারিখ থেকে ৪৮ ঘন্টার মধ্যে নেগেটিভ পিসিআর পরীক্ষার ফলাফল। পরীক্ষা অবশ্যই একটি অনুমোদিত অনুমোদিত পরীক্ষাগারে নেওয়া হয়েছে এবং ফলাফল অবশ্যই একটি QR কোড থাকতে হবে।

> আসার পরে তাদের অবশ্যই একটি পিসিআর পরীক্ষা করাতে হবে, তারপরে চার এবং আট তারিখে আরও দুবার অনুসরণ করা হবে।

> তাদের ১০ দিনের জন্য আলাদা রাখতে হবে।

> তাদের অবশ্যই একটি পর্যবেক্ষণ এবং ট্র্যাকিং ডিভাইস পরতে হবে।

About mk tr

Check Also

আমি প্রবাসী, ৮ বছর পর দেশে ফিরছি। কথা ছিল দেশে ফিরে রুমাকে বিয়ে করবো, কিন্তু…

  প্রায় ৮ বছর পর প্রবাস জীবন শেষে দেশে ফিরলাম। আচার আচরণ, কথা বার্তায় ব্যাপক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *